এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়ায় ৩৪২

“এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়ায় নিয়োগ বিজ্ঞপ্তি: ৩৪২ জনকে জুনিয়র এক্সিকিউটিভ এবং অ্যাসিস্ট্যান্ট পদের জন্য আবেদন শুরু!”

আমরা আনন্দিত ভাবে ঘোষণা করছি যে, এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়া (এএআই) জুনিয়র এক্সিকিউটিভ, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট এবং সিনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে মোট ৩৪২ জনকে নিয়োগ করতে চলেছে। এই নিয়োগের বিজ্ঞপ্তি নম্বর: 03/2023।

শূন্যপদের বিবরণ:

  1. জুনিয়র অ্যাসিস্ট্যান্ট (অফিস): ৯টি (সাধারণ ৬, তফসিলি জাতি ১, ও বি সি ২)। এর মধ্যে ১টি শূন্যপদ প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত হবে। শিক্ষাগত যোগ্যতা: স্নাতক।
  2. সিনিয়র অ্যাসিস্ট্যান্ট (অ্যাকাউন্টস): ৯টি (সাধারণ ৬, তফসিলি জাতি ১, ও বি সি ২)। এর মধ্যে ১টি শূন্যপদ প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত হবে। শিক্ষাগত যোগ্যতা: স্নাতক, সঙ্গে সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বি কম ডিগ্রিধারীদের অগ্রাধিকার।
  3. জুনিয়র এক্সিকিউটিভ (কমন ক্যাডার): ২৩৭টি (সাধারণ ১৯, তফসিলি জাতি ৩৫, তফসিলি উপজাতি ১৭, ও বি সি ৬৩, আর্থিক ভাবে অনগ্রসর ২৩)। এর মধ্যে ১৭টি শূন্যপদ দৈহিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত হবে। শিক্ষাগত যোগ্যতা: যে- কোনও শাখায় স্নাতক।
  4. জুনিয়র এক্সিকিউটিভ (ফিনান্স): ৬৬টি (সাধারণ ৩০, তফসিলি জাতি ৯, তফসিলি উপজাতি ৪, ও বি সি ১৭, আর্থিক ভাবে অনগ্রসর ৬)। এর মধ্যে ৬টি শূন্যপদ দৈহিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত হবে। শিক্ষাগত যোগ্যতাঃ বি কম, সঙ্গে ফিনান্সে স্পেশ্যালাইজেশন-সহ এম বি এ বা আই সি ডব্লু এ বা সিএ।
  5. জুনিয়র এক্সিকিউটিভ (ফায়ার সার্ভিসেস): ৩টি (সাধারণ)। শিক্ষাগত যোগ্যতা: ফায়ার ইঞ্জিনিয়ারিং বা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বা অটোমোবাইল ইঞ্জিনিয়ারিংয়ে বি ই বা বি টেক বা বি এসসি (ইঞ্জিনিয়ারিং) পাশ। বৈধ লাইট মোটর ভেহিক্যল Retd/VRS- ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।
  6. জুনিয়র এক্সিকিউটিভ (ল): ১৮টি (সাধারণ ১০, তফসিলি জাতি ২, তফসিলি উপজাতি ১, ও বি সি ৪, আর্থিক ভাবে অনগ্রসর ১)। এর মধ্যে ৩টি শূন্যপদ দৈহিক সিয়াল জ প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত হবে। শিক্ষাগত যোগ্যতা: স্নাতক, সঙ্গে ৩ বছর মেয়াদের আইনের স্নাতক কোর্স পাশ। অথবা উচ্চমাধ্যমিক, সঙ্গে আইনের ৫ বছর মেয়াদের ইন্টিগ্রেটেড স্নাতক কোর্স পাশ।
আবেদনের শেষ তারিখ এবং প্রয়োজনীয় প্রস্তুতি: আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৪ সেপ্টেম্বর ২০২৩। আবেদন জমা দিতে হবে অনলাইনে এএআইর ওয়েবসাইট www.aai.aero এ। আবেদনের জন্য প্রার্থীর চালু ই-মেল আইডি থাকতে হবে এবং আবেদনের সময় প্রার্থীর স্ক্যান করা ফটো, সই, আঙুলের ছাপ এবং আবেদনকারীর নিজের হাতে লেখা ডিক্লারেশন জমা দিতে হবে।
বয়স সীমা: জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ও সিনিয়র অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে প্রার্থীর বয়স এবংঃ ৪-৯-২০২৩ তারিখে ৩০ বছর এবং জুনিয়র এক্সিকিউটিভ পদের ক্ষেত্রে ২৭ বছর। তফসিলি প্রার্থীদের বয়স সীমা ৫ বছর এবং দৈহিক প্রতিবন্ধীদের জন্য ১০ বছর। প্রাক্তন এয়ারপোর্টস অথরিটির কর্মীরা বয়সের সীমা পালন করতে পারবেন।
বেতন:
  • জুনিয়র এক্সিকিউটিভ: ৪০,০০০-১,৪০,০০০ টাকা
  • সিনিয়র অ্যাসিস্ট্যান্ট: ৩৬,০০০-১,১০,০০০ টাকা
  • জুনিয়র অ্যাসিস্ট্যান্ট: ৩১,০০০-৯২,০০০ টাকা

আবেদন ফি: অনলাইনে আবেদনের জন্য প্রয়োজনীয় আবেদন ফি ১,০০০ টাকা। তবে, মহিলা, তফসিলি প্রার্থীদের এবং দৈহিক প্রতিবন্ধীদের কোনও ফি প্রদান করতে হবে না। আবেদন ফি ই-রিসিপ্টের মাধ্যমে দেওয়া যাবে। এই খবরের বিস্তারিত জনপ্রিয় মাধ্যমে সারাদেশে প্রকাশিত হয়েছে। আপনি এই নিয়োগের জন্য আবেদন জমা দেওয়ার শেষ তারিখ পূর্বে প্রয়োজনীয় তথ্য পেতে এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়ার ওয়েবসাইট পরিদর্শন করতে পারেন। উপরোক্ত তথ্য এবং নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে আরও বিস্তারিত জানতে দয়া করে আপনার ওয়েবসাইট https://educenters.in পরিদর্শন করুন। নিয়োগের জন্য আবেদন করার সময়ে আপনার চালু ই-মেল আইডি ব্যবহার করুন এবং আবেদন ফি সঠিকভাবে প্রদান করতে নিশ্চিত হন। প্রস্তুতি সাথে এই পদের জন্য প্রার্থীর বৈধ শিক্ষাগত যোগ্যতা ও বয়স সীমা অনুমোদিত করার মধ্যে ভুল হওয়া স্বাভাবিক। সঠিক প্রস্তুতি এবং আবেদনের মাধ্যমে সম্ভাব্যতা বৃদ্ধি করার জন্য আবেদন জমা দেওয়ার আগে বিজ্ঞপ্তি পড়ে নিশ্চিত হওয়া গুরুত্বপূর্ণ।


Discover more from educenters.in

Subscribe to get the latest posts sent to your email.